ইমেইল মার্কেটিং

“ইমেইল মার্কেটিং” মার্কেটিং-এর এমন একটি পদ্ধতি যার মাধ্যমে কাস্টমারের ইমেইলে কোন পণ্য বা সেবার বিবরণ প্রেরণ করা হয়, ফলে কোন কাস্টমার ওই পণ্য বা সেবা সম্পর্কে প্রাথমিক ধারণাগুলো ইমেইলের ইনবক্সেই পেয়ে যান এবং তিনি পণ্যটি কিনতে আগ্রহী হয়ে ওঠেন।

কেন ইমেইল মার্কেটিং শিখবেন?

ইমেইল মার্কেটিংয়ের মত শক্তিশালী টুলসের ব্যবহার জানা অত্যন্ত সহজ এবং স্বল্পমেধা সাপেক্ষ। যে কেউ ঘরে বসেই ইমেইল মার্কেটিংয়ের সব কাজ করতে পারেন,  তাছাড়া নেই কোন অতিরিক্ত হার্ডওয়্যার কেনার ঝামেলাও।ইমেইল মার্কেটিং এর পরিধিও ব্যাপক, অ্যাফিলিয়েশন থেকে শুরু করে নিজের প্রতিষ্ঠানের জন্য কিংবা অন্য প্রতিষ্ঠানে সার্ভিস প্রদান করে এবং ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে কাজ করে ভালো আয় করছে অনেক ইমেইল মার্কেটার। আশার কথা হল এই ক্ষেত্রটিতে সৃজনশীল তরুণ-তরুণীরা খুব দ্রুত ভালো কিছু করতে পারে। ইমেইল মার্কেটিংকে ক্রিয়েটিভ সেক্টরও বলা চলে।বর্তমানে ফ্রিল্যান্স মার্কেটপ্লেস ওডেস্কে যত কাজ রয়েছে তার ১৫ শতাংশই ইমেইল মার্কেটিংয়ের কাজ। প্রজেক্ট ছাড়াও নির্ধারিত মূল্যে কাষ্টম ইমেইল টেমপ্লেট ডিজাইনিং ও বাল্ক মেইল পাঠানোর কাজ রয়েছে।

ডেভসটিম ইনস্টিটিউটেই কেন শিখবেন?

অপার সম্ভাবনাময় এই সেক্টরটিতে খুব কম সময়েই প্রশিক্ষণ নিয়ে শুরু করা যায় ক্যারিয়ার। ডেভসটিম ইনস্টিটিউট বেশ সফলতার সাথেই “প্রফেশনাল ইমেইল মার্কেটিং” এর ১৩টি ব্যাচ সম্পন্ন করেছে। বরাবরই এই প্রশিক্ষণটিতে শিক্ষার্থীদের আগ্রহ তুলনামূলক বেশি এবং সফলতার হারও সন্তোষজনক।

প্রশিক্ষণটি সম্পন্ন করে প্রায় শিক্ষার্থীরাই ফ্রিল্যান্স মার্কেটপ্লেসে দেখছেন সফলতার মুখ। পাশাপাশি যারা ভালোভাবে ইমেইল মার্কেটিং রপ্ত করেছেন তারা অনেকেই শুরু করতে পেরেছেন অ্যাফিলিয়েট মার্কেটিং। অনেকের ই আয় এখন অনেক ভালো।

# আগ্রহী শিক্ষার্থীদের জন্য ইমেইল মার্কেটিং বিষয়ে  ডেভসটিম ইনস্টিটিউট আয়োজন করেছে দেড় মাসের প্রশিক্ষণ কোর্স। কোর্সটি সম্পন্ন  করেই ইমেইল মার্কেটিংয়ে আপনার ক্যারিয়ার শুরু করতে পারেন। কারণ তাত্ত্বিক ও বাস্তবভিত্তিক এ প্রশিক্ষণটি প্রফেশনালদের স্টেপ বাই স্টেপ গাইডের মাধ্যমে পুরো ইমেইল মার্কেটিং প্রশিক্ষণটি পরিচালনা করা হয়, তাছাড়া কোর্স সম্পন্ন করার পরও দেয়া হয় লাইফটাইম সাপোর্ট। ফলে নিজেকে একজন প্রফেশনাল হিসেবে গড়ে তোলার পথে একধাপ এগিয়ে নিয়ে যেতে পারবেন খুব সহজেই।

যা যা থাকছে ইমেইল মার্কেটিং কোর্সে:

  • ইমেইল মার্কেটিং অ্যাডভান্সড ওয়ার্কিং স্ট্র্যাটেজি
  • প্রতিটি ইমেইল ক্যাম্পেইনের সেগমেন্টেশন এবং গ্রুপিং
  • থার্ড পার্টি অ্যাপ্লিকেশনের ব্যবহার (মেইলচিম্প, এউইবার, আই-কন্টাক্ট ইত্যাদি)
  • বাল্ক মেইলিং এবং বিজনেস মেইলিং
  • ক্যাম্পেইন এনালাইজিং এবং রেজাল্ট ট্র্যাকিং
  • ইমেইল মার্কেটিং টেম্পলেট এবং নিউজলেটার তৈরী
  • নন স্প্যামি সাবজেক্ট লাইন এবং বডি লিখার কৌশল
  • ইমেইল বডি এবং হেডার ডিজাইন
  • কিভাবে কোনরকম খরচ ছাড়াই ইমেইল লিস্ট তৈরী করতে হয়
  • ইমেইল ডেলিভারী নিশ্চিত করা
  • বিভিন্ন ইমেইল মার্কেটিং ফ্রেমওয়ার্কের ধারণা
  • বিভিন্ন ইমেইল মার্কেটিং টুলের ইন্টিগ্রেশন
  • অটোমেশন

কোর্সটির ব্যাপারে যদি আগ্রহী  হয়ে থাকেন এবং নিজেকে একজন প্রফেশনাল হিসেবে গড়ে তুলতে চান তবে সিদ্ধান্ত নেয়ার সময় এখনি। আরও বিস্তারিত জানতে চাইলে যোগাযোগ করতে পারেন আমাদের সাথে, তাছাড়া ফোন করেও রেজিস্ট্রেশন করতে পারেন।

ভর্তি এবং প্রশিক্ষণ ফি

আমাদের আপকামিং ব্যাচটির ক্লাশ শুরু হবে ০৬ মার্চ ২০১৬ থেকে। ক্লাশ হবে সপ্তাহে দুদিন, প্রতি রবি ও সোমবার দুপুর ৩.০০ থেকে ৫ টা পর্যন্ত। তাত্ত্বিক প্রশিক্ষণ এবং রিয়েল লাইফ প্রজেক্ট সহ প্রশিক্ষণ ফি: ১২,০০০ টাকা।

যোগাযোগের ঠিকানা:

ডেভসটিম ইনস্টিটিউট
স্যুট # ১২১২, লেভেল # ১২, মাল্টিপ্লান সেন্টার,
নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা- ১২০৫
ফোনঃ ০২-৯৬৬২৬৪৪, ০১৯১৯-২৬৭ ৯১১, ০১৭১১-২৬৭ ৯১১